32.8 C
Rajshahi
Saturday, January 23, 2021
Home সারাদেশ এবার জয়িতা পুরস্কার পেলেন খুকি

এবার জয়িতা পুরস্কার পেলেন খুকি

নিজস্ব প্রতিবেদক: সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করা পুরোনো একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়। এতে সারাদেশে পরিচিতি পান রাজশাহীর একমাত্র নারী পত্রিকা বিক্রেতা জোহরা দিল আফরোজ খুকি।
ফেসবুকে ভাইরাল হওয়ার পর এখন পর্যন্ত প্রধানমন্ত্রী ছাড়াও জাতীয় ও স্থানীয়ভাবে অনেকেই তার পাশে দাঁড়িয়েছেন। দিয়েছেন নগদ সহায়তা। এরই মধ্যে তার বাড়িটিও সংস্কার করে দিয়েছে জেলা প্রশাসন। এবার তিনি পেলেন জয়িতার পুরস্কার।
অনুষ্ঠানে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ‘জয়িতা’ পুরস্কারের জন্য মহানগর ও জেলায় এবার ১০ জয়িতাকে সম্মাননা দেওয়া হয়। তাদের হাতে ক্রেস্ট, সম্মাননা ও সনদপত্র তুলে দেন জেলা প্রশাসক মো. আব্দুল জলিল।
তাদের মধ্যে সবাই অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী, সফল জননী, নির্যাতনের বিভীষিকা কাটিয়ে সফল এবং সমাজ উন্নয়নে যে নারী অসামান্য অবদান রেখেছেন, তারাই নির্বাচিত হয়েছেন এবছরের জয়িতা। মহানগর ও জেলা থেকে ৫ জন করে মোট ১০ জনকে এই সম্মাননা দেওয়া হয়।
এদের মধ্যে নির্যাতনের বিভীষিকা কাটিয়ে সফল এবং সমাজ উন্নয়নে যে নারী অসামান্য অবদান রাখায় রাজশাহীর জোহরা দিল আফরোজ খুকিকে মহানগর ও জেলায় জয়িতা সম্মাননা দেওয়া হয়।
অপরদিকে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে নিলুফা ইয়াসমিন, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী মোসা. ড. হোসেন আরা আরজু, সফল জননী নারী কানন রায় জয়িতা পুরস্কার পেয়েছেন। এছাড়া জেলা থেকেও একই বিবেচনায় জয়িতা হয়েছেন শাহীনা লাইজু, নিলুফা ইয়াসমিন, হোসেনে আরা আরজু, মোসা. নুরুন্নাহার ও লক্ষ্মী মারডি।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ শরিফুল হক। বিশেষ অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি সমাজসেবী শাহিন আক্তার রেনী, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. তানজিমা জোহরা হাবিব ও মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক শবনম শিরিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমানকে সংবর্ধনা

রাজশাহী কলেজ এইচএসসি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী...

সাংবাদিক হিলালী ওয়াদুদের মৃত্যু

এফএনএস: দৈনিক ভোরের কাগজের জ্যেষ্ঠ সহ-সম্পাদক হিলালী ওয়াদুদ চৌধুরী আর নেই। গতকাল শুক্রবার সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। ঢাকা...

গোদাগাড়ীর কাদমা হাইস্কুলের ভবন না থাকায় ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক: গোদাগাড়ীর কাদমা হাই স্কুল ১৯৯৭ইং সালে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে অত্র বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা অত্যন্ত কষ্ট করে অনেক ত্যাগ স্বীকার...

রাজশাহীতে মাসব্যাপী বিসিক-ঐক্য উদ্যোক্তা মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: বাংলদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বিসিক শিল্পনগরী, রাজশাহীর ঐতিহ্যবাহী মঠপুকুর সংলগ্ন মাঠে বঙ্গবন্ধুর...

Recent Comments