32.8 C
Rajshahi
Tuesday, November 24, 2020
Home মহানগর তারেক জিয়ার ৫৬তম জন্ম দিন পালিত

তারেক জিয়ার ৫৬তম জন্ম দিন পালিত

নিজস্ব প্রতিবেদক: বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান, আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমানের ৫৬তম জন্মদিন নানা আয়োজনে পালন করে রাজশাহী জেলা ছাত্রদল। গতকাল শুক্রবার বেলা ১১টায় নগরীর টিকা পাড়ায় এতিমদের মধ্যে খাবার বিতরণ দোয়া মাহফিল করেন তারা। এরপর নেতৃবৃন্দ রক্তদান কর্মসূচী পালন করেন। উভয় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা ছাত্রদল সভাপতি রেজাউল করিম টুটুল। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল কেন্দ্রীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগী সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহিন শওকত।
বিশেষ অতিথি ছিলেন রাজশাহী জেলা বিএনপি সদস্য সচিব শ্রী বিশ্বনাথ সরকার, সদস্য সৈয়দ মহসিন, গোলাম মোস্তফা মামুন, আমিনুল ইসলাম মিন্টু, প্রিন্সিপাল বিপ্লব, জেলা কৃষকদলের আহবায়ক আল আমিন সরকার টিটো, সদস্য সচিব নাজমুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি মাসুদুর রহমান লিটন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি লতিফুর রহমান সাগর, সহ-সভাপতি ও বাগমারা উপজেলা ছাত্রদল আহবায়ক মহব্বত হোসেন, জেলা ছাত্রদলের মোহাম্মদ আলী, যুগ্ম-সম্পাদক আরফিন কনক, মোস্তাফিজুর রহমান সজল ও সাংগঠনিক সম্পাদক ফয়সাল সরকার ডিকো।
এছাড়াও সহ-সাংগঠনিক সম্পাদক মেহেদি হাসান নাহিদ, সহ-সাধারণ সম্পাদক খুরশিদ রিজভী, সহ-দপ্তর সম্পাদক নাজমুল হোসেন, সদস্য আহসান হাবীব মুন্না, আবদুল্লাহ আল আজাদ, গোদাগাড়ী পৌরসভা ছাত্রদল আহবায়ক রুহুল, সদস্য সচিব বকুল, তানোর উপজেলা সদস্য সচিব মোতালেব, কাঁকনহাট পৌরসভা ছাত্রদল দেলোয়ার, ভবানীগঞ্জ পৌর ছাত্রদল আহবায়ক রবিউল ইসলাম গনি, ছাত্রনেতা সোহেল, সেলিম, তানিন, শান্ত ও শাহিনসহ বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে শাহিন শওকত বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা দিয়ে এ দেশকে করেছিলেন। তিনি স্বাধীন দেশের প্রথম রাষ্ট্রপতিও হয়েছিলেন। যুদ্ধবিধস্ত দেশকে একটি মর্যদাপূর্ণস্থানে নিয়ে গিয়েছিলেন। দেশ থেকে সন্ত্রাস ও রাহাজানী ও ক্ষুধা নিবারন করতে তিনি নানা প্রকার পদক্ষেপ গ্রহন করেছিলেন। তাঁর সময়ে কৃষিতে বিপ্লব ঘঠে এবং তিনি বহুদীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন। তাঁর শহীদ হওয়ার পরে তারই সুযোগ্য সহধর্মীনি দলের হাল ধরেন এবং স্বৈারাচার এরশাদ সরকারের পতন ঘটিয়ে দেশে আবারও গণতন্ত্র পুণ:প্রতিষ্ঠা করেন বলে উল্লেখ করেন তিনি।
তিনি তিনবার দেশের প্রধানমন্ত্রী হন। তারই হাত ধরে রাজনীতিতে প্রবেশ করেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বেগম খালেদা জিয়ার জ্যেষ্ঠ্য পুত্র তারেক রহমান। কিন্তু তত্বাবধায়ক সরকারের আমলে তারেক রহমানকে আটক করে কারাগারে নিয়ে অমানষিক নির্য়াতন করে তত্বাবধায়ক সরকার। সে সময়ে তিনি মুত্যুর কোলথেকে ফিরে আসেন বলে জানান প্রধান অতিথি। অথচ তারেক রহমান ছিলেন তারুন্যের অহংকার। তিনি যুব সমাজকে সু-সংগঠিত করে দেশের কাজে লাগিয়ে ছিলেন। তিনি আদর্শ দেশ গড়তে আদর্শ মানুষ তৈরীতে আত্মনিয়োগ করেছিলেন।
তিনি আরো বলেন, তারেক রহমানকে এই সরকার জমদুতের ণ্যায় ভয় পায় বলে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামরা দিয়েছে। তাঁকে দেশের আসতে বাধা প্রদান করছে। শতবাধা অতিক্রম করে তারেক রহমান দেশের এই ক্রান্তি লগ্নে সুদুর লন্ডন থেকেও কাজ করে যাচ্ছেন। সেইসাথে দলকে সুসংগঠিত এবং দেশের উন্নয়নে এবং দেশকে এই স্বৈরাচার ও অনির্বাচিত সরকারের কবল থেকে রক্ষা করতে দলকে এবং জনগণকে সুসংগঠতি করছেন।
তিনি বর্তমানে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। তিনি বলেন, বাংলাদেশের আগামীর রাষ্ট্রনায়ককে দেশে ফিরিয়ে আনতে হবে। সেইসাথে দেশের মানুষকে এই ফ্যসিস্ট সরকারের কবল থেকে রক্ষা করতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। এই আন্দোলনে সকলকে রাজপথে থাকার আহবান জানান তিনি। বক্তব্য শেষে খাবার বিতরণ ও রক্তদান কর্মসূচীর উদ্বোধন করেন প্রধান অতিথি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সবাইকে মাস্ক পরার আহ্বান বাদশার

নিজস্ব প্রতিবেদক : করোনা সংক্রমণ রোধে ফের সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ...

নগরীতে ফার্নিচার ব্যবসায়ীদের ঢাকা ব্যাংকের ঋণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী ফার্নিচার শিল্প ক্লাস্টার-এ ঢাকা ব্যাংকের ঋণ বিতরণ করা হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় নগরীর একটি কনফেনশন হলে...

২০২২ সালের মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়েছে

এফএনএস স্পোর্টস: মেয়েদের ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ৩ মাস পেছানোর সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় এই টুর্নামেন্টটি এখন হবে ২০২৩ সালের...

মেয়েদের লিগে জামালপুর ও নাসরিন একাডেমির শুভসূচনা

এফএনএস স্পোর্টস: মেয়েদের লিগের ফিরতি পর্বে শুভসূচনা করেছে জামালপুর কাচারিপাড়া একাদশ ও নাসরিন ফুটবল একাডেমি। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে...

Recent Comments