32.8 C
Rajshahi
Tuesday, November 24, 2020
Home সারাদেশ জাতীয় নগরীতে বিএনপি’র বিপ্লব ও সংহতি দিবস পালন

নগরীতে বিএনপি’র বিপ্লব ও সংহতি দিবস পালন

নিজস্ব প্রতিবেদক: নগরীতে বিএনপি’র বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। দিনটি উপলক্ষে মহানগর বিএনপি নানা কর্মসূচী পালন করে। এরমধ্যে গতকাল শনিবার সকাল ৮টায় নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিনের কর্মসূচীর উদ্বোধন ও শহীদদের এবং মৃত মুসলিম ব্যক্তিদের আত্মার মাগফেরাত ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।
সংহতি দিবসের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেন, বাংলাদেশ যতদিন থাকবে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাম থাকবে। প্রেসিডেন্ট জিয়াউর রহমান এদেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করে গেছেন। বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষনায় দেশ যেমন স্বাধীন হয়েছিল, তেমনি ১৯৭৫ সালে বিপ্লব ও সংহতি দিবসের মাধ্যমে দেশে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়েছিল। এজন্য বাংলাদেশ যতদিন থাকবে জিয়ার নামও বাংলাদেশসহ সারা বিশ্বের জনগণের অন্তরে থাকবে।
তিনি আরো বলেন, দেশে এখন কোন গণতন্ত্র নাই। আইনের শাসন নেই, দেশব্যাপি এখন শুধু খুন, গুম, বিচারবহির্ভূত হত্যা, ধর্ষণ, লুটপাট ও দুর্নীতিতে ভরে গেছে।
তিনি আরো বলেন, দেশে এখন সব ধরনের ভোগ্যপণ্য মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। সাধারণ জনগণের নাভিশ্বাস উঠে গেছে। এই সরকারে আর ক্ষমতায় থাকার কোন অধিকার নাই বলে উল্লেখ করেন তিনি।
বুলবুল বলেন, সম্পূর্ণ রাজনৈতিক ভাবে বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়েছে এই সরকার। কারাগার থেকে বাইরে আসতে দিলেও রেখেছে গৃহবন্দী করে। জামিনযোগ্য বিষয় হলেও সরকার বেগম জিয়াকে জামিন কিংবা মুক্তি দিচ্ছেনা। এখন রাজপথের আন্দোলনের মাধ্যমেই বেগম জিয়াকে এই বন্দিদশা থেকে মুক্ত করতে হবে। এই আন্দোলনে সকলকে শরীক হওয়ার আহবান জানান তিনি।
মহানগর বিএনপি’র আয়োজনে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলনের সভাপতিত্বে এবং মহানগর যুবদলের সাবেক সভাপতি ওয়ালিউল হক রানার উপস্থাপনায় এসময়ে উপস্থিত ছিলেন, জেলা বিএনপি’র সদস্য তোফায়েল হোসেন, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আব্দুল মতিন, বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল আলম মিলু, জেলা যুবদলের সাবেক আহবায়ক আনোয়ার হোসেন উজ্জল, মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সবাইকে মাস্ক পরার আহ্বান বাদশার

নিজস্ব প্রতিবেদক : করোনা সংক্রমণ রোধে ফের সবাইকে মাস্ক পরার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ...

নগরীতে ফার্নিচার ব্যবসায়ীদের ঢাকা ব্যাংকের ঋণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী ফার্নিচার শিল্প ক্লাস্টার-এ ঢাকা ব্যাংকের ঋণ বিতরণ করা হয়েছে। গতকাল রোববার বেলা সাড়ে ১১টায় নগরীর একটি কনফেনশন হলে...

২০২২ সালের মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়েছে

এফএনএস স্পোর্টস: মেয়েদের ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ৩ মাস পেছানোর সিদ্ধান্ত নিয়েছে আইসিসি। দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় এই টুর্নামেন্টটি এখন হবে ২০২৩ সালের...

মেয়েদের লিগে জামালপুর ও নাসরিন একাডেমির শুভসূচনা

এফএনএস স্পোর্টস: মেয়েদের লিগের ফিরতি পর্বে শুভসূচনা করেছে জামালপুর কাচারিপাড়া একাদশ ও নাসরিন ফুটবল একাডেমি। কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে...

Recent Comments