32.8 C
Rajshahi
Wednesday, December 2, 2020
Home খেলা নেপালের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়

নেপালের বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক জয়

স্পোর্টস ডেস্ক: দীর্ঘ ১০ মাস পর মাঠে ফিরে জয়ের দেখাও পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। শুক্রবার নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে বাংলাদেশ জিতেছে ২-০ গোলে। যে জয়ের মধ্য দিয়ে সাফ ফুটবল ও এসএ গেমস ফুটবলে টানা হারের পর হিমালয়ের দেশটির বিপক্ষে জয় এলো।
শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু থেকে বাংলাদেশ আক্রমণে এগিয়ে থাকে। ম্যাচের ১০ম মিনিটেই স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান স্টাইকার নাবীন নেওয়াজ জীবন। ডান দিক থেকে সাদউদ্দিনের ক্রসে চলন্ত বলে ডান পায়ে গোল করেছেন আবাহনীর স্ট্রাইকার।
ম্যাচের ২১ মিনিটে ডানদিকে একাই বল নিয়ে ঢুকে পরেন জীবন। এক ডিফেন্ডারকে কাটিয়ে নেয়া জীবনের শট ইব্রাহিমের মাথা স্পর্শ করার আগেই তা কর্ণারে রক্ষা করেন নেপালী গোলরক্ষক কিরন কুমার লিম্বু।
২৭ মিনিটে মানিক মোল্লার দুরপাল্লার শট নেপালের গোলরক্ষক কিরন লিম্বু ফিস্ট করে প্রতিহত না করলে লীড বাড়তে পারতো বাংলাদেশের।
বিরতির পর নেপাল কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছিল অবশ্য। ৫৫ মিনিটে ক্রস থেকে বিক্রম লামার প্লেসিং এক ডিফেন্ডারের পায়ে লেগে ক্রস বারের বাইরে দিয়ে যায়। উল্টো দিকে এই অর্ধে জেমি ডে একাদশে পাঁচ পরিবর্তন আনেন।
তাতেই বাজিমাত করে বাংলাদেশ। বদলি নেমে সফল হন মাহবুবুর রহমান সুফিল। ৮১ মিনিটে মধ্যমাঠ থেকে সোহেল রানার থ্রু থেকে বা প্রান্ত দিয়ে বল পেয়ে জালে বল পাঠান তিনি। অসাধারণ এই গোলের পর আনন্দে উদ্বেল হয়ে পড়েন সমর্থকরা। শেষ পর্যন্ত জয়ের হাসি নিয়েই মাঠ ছাড়ে বাংলাদেশ।
নেপালের বিপক্ষে তিন ফুটবলারকে অভিষেক করিয়েছেন জেমি ডে। অনুর্ধ্ব-২৩ দলের গোলরক্ষক আনিসুর রহমান জিকু আজই প্রথম জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নেমেছেন। উত্তর বারিধারার স্ট্রাইকার সুমন রেজা ও চট্টগ্রাম আবাহনীর মানিক মোল্লার অভিষেক হয় এই ম্যাচে।
বাংলাদেশ একাদশ: আনিসুর রহমান
জিকু, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, রহমত মিয়া, রিয়াদুল হাসান, জামাল ভূইয়া, মোহাম্মদ ইব্রাহিম, সাদউদ্দিন, নাবীব নেওয়াজ জীবন, মানিক মোল্লা ও সুমন রেজা।
নেপাল একাদশঃ কিরন কুমার লিম্বু (অধিনায়ক), অজিত ভান্ডারি, অনন্ত তামাঙ, বিক্রম লামা, তেজ তামাঙ, অঞ্জন বিশট, সুজল শ্রেষ্ঠ, সুমন আরিয়াল, নয়াযুগ শ্রেষ্ঠ, রবিশংকর পাসওয়ান ও বিকাশ খাওয়াস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

বিএনপি নেতৃবৃন্দের রোগমুক্তি কামনা বিএনপিই হচ্ছে স্বাধীনতার পক্ষের দল: মিনু

নিজস্ব প্রতিবেদক: স্বাধীনতার পক্ষের একমাত্র দল হচ্ছে বিএনপি। বাংলার রাখাল রাজা এবং প্রথম প্রেসিডেন্ট শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা না দিলে...

মহিলা পরিষদের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক: “ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ” আসুন নারী ও কন্যা শিশুরর প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি” এই স্লোগান নিয়ে গতকাল...

একনেকে ২১১৫ কোটি টাকার ৪ প্রকল্প অনুমোদন

এফএনএস: জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় দুই হাজার ১১৫ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে চারটি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। তার...

আলুপট্টি থেকে তালাইমারি পর্যন্ত বাঁধে বৃক্ষরোপণ কার্যক্রমের উদ্বোধন

রাজশাহী সিটি কর্পোরেশন ও ইকলি সাউথ এশিয়া এর যৌথ উদ্যোগে টৎনধহ খবফং ২ প্রকল্পের আওতায় ইউরোপিয়ান কমিশনের অর্থায়নে মহানগরীর আলুপট্টি থেকে তালাইমারি...

Recent Comments