32.8 C
Rajshahi
Monday, January 18, 2021
Home মহানগর রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় বড়দিন উদযাপিত

রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় বড়দিন উদযাপিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে যথাযোগ্য মর্যাদায় খ্রিস্টান ধর্মালম্বীদের বড়দিন উদযাপিত হয়েছে গতকাল শুক্রবার। করোনা ভাইরাস পরিস্থিতি থেকে দেশ, জাতি ও বিশ্বকে মুক্তির প্রার্থনায় বড়দিন উদযাপন করে খ্রিস্টান ধর্মালম্বীরা।
বড়দিন উপলক্ষে নগরীর অভিজাত হোটেলগুলোতে এবার কোনো বিশেষ আয়োজন ছিলোনা। তবে সকালে গানের সুরে সুরে নগরীর সিটি চার্চে বড়দিন উপলক্ষে বিশেষ প্রার্থনা করা হয়। এ সময় চার্চের মধ্যে সবাই গেয়ে ওঠেন। ‘ঊর্ধ্বলোকে ঈশ্বরের মহিমা এবং পৃথিবীতে তাহার প্রিয়পাত্র মনুষ্যদের মধ্যে শান্তি’। বড়দিন উপলক্ষে রাজশাহীর খ্রিস্টান সম্প্রদায় বেথলহেমের সেই আবহ সৃষ্টি করতে তাদের বাড়িতে তৈরি করেছেন প্রতীকী গোশালা।
একই সময়ে প্রার্থনার আয়োজন করা হয় নগরীর দ্বিতীয় বড় উপাসনালয় বাগানপাড়া চার্চেও। সেখানে বিশেষ উপাসনা শেষে দুপুরে ছিলো প্রীতিভোজ। শুভ বড়দিন উপলক্ষে রাতে কীর্তন গান প্রতিযোগি অনুষ্ঠিত হয় এ চার্চে।
এছাড়া গত বৃহস্পতিবার রাত থেকেই রাজশাহীর ২১টি ধর্মপল্লীর গির্জায় শুরু হয় বিশেষ প্রার্থনা। তবে করোনা পরিস্থিতির কারণে অন্য বছরের তুলনায় এবার বড়দিনের আয়োজনে চাকচিক্য কম রাখা হয়েছে।
দিনটি উপলক্ষে খ্রিষ্টান পরিবার-গুলোতে কেক কাটাসহ রয়েছে বিশেষ খাবারের আয়োজন। কীর্তনের পাশাপাশি স্বল্প পরিসরে আয়োজন করা হয় ধর্মীয় গানের আসর। প্রার্থনায় করোনা রোগমুক্তির পাশাপাশি বাংলাদেশসহ গোটা বিশ্বের মানুষের সুখ-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হয়।
এদিকে গির্জাগুলোয় বড়দিনের ঐতিহ্যবাহী জাঁকালো সাজ-সজ্জায় সাজে। গোশালা স্থাপন, রঙিন কাগজ, ফুল ও আলোর বিন্দু দিয়ে ক্রিসমাস ট্রি সাজানো হয়েছিলো দৃষ্টিনন্দন করে। গির্জাগুলোতে টুকটুকে লাল পোশাক পরা সফেদ দাড়ি-গোঁফের বুড়ো স্যান্তা ক্লজ উপহারের ব্যাগ কাঁধে নিয়ে ছোট্ট সোনামণিদের হাতে তুলেদেন – মজার মজার সব উপহার।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস জানান, বড়দিন উদযাপনের লক্ষ্যে চার্চগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছিলো। স্বাস্থ্যবিধি মেনে খ্রিস্টান ধর্মাবলম্বী সবাইকে আনন্দঘন পরিবেশে বড়দিন উদযাপন করতে আগেই বিভিন্ন নির্দেশনা দিয়েছিলো মহানগর পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

রাজশাহী কলেজের অধ্যক্ষ হবিবুর রহমানকে সংবর্ধনা

রাজশাহী কলেজ এইচএসসি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহা. হবিবুর রহমানকে বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী...

সাংবাদিক হিলালী ওয়াদুদের মৃত্যু

এফএনএস: দৈনিক ভোরের কাগজের জ্যেষ্ঠ সহ-সম্পাদক হিলালী ওয়াদুদ চৌধুরী আর নেই। গতকাল শুক্রবার সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। ঢাকা...

গোদাগাড়ীর কাদমা হাইস্কুলের ভবন না থাকায় ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক: গোদাগাড়ীর কাদমা হাই স্কুল ১৯৯৭ইং সালে প্রতিষ্ঠিত হয়। এরপর থেকে অত্র বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা অত্যন্ত কষ্ট করে অনেক ত্যাগ স্বীকার...

রাজশাহীতে মাসব্যাপী বিসিক-ঐক্য উদ্যোক্তা মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: বাংলদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে বিসিক শিল্পনগরী, রাজশাহীর ঐতিহ্যবাহী মঠপুকুর সংলগ্ন মাঠে বঙ্গবন্ধুর...

Recent Comments